জনপ্রিয় পোস্টসমূহ

সোমবার, ৩০ জানুয়ারী, ২০১২

তবুও বৃষ্টি আসুক

তবুও বৃষ্টি আসুক।



দেখো,ধরিত্রী কাঁপছে লূ-হাওয়ায়
চারিদিক অস্থির জ্বলছে!
চারিদিকে আকাশ ছোঁয়া অট্টালিকা,গাড়ির শব্দ,
ক্লান্ত মানুষের ভিড়;
এ-সি চলছেনা,বন্ধ হয়ে আছে
পিঁপড়ের মত সারি সারি গাড়ির লাইন
ক্লান্ত শ্রমিক একটু ছায়ার নীচে আশ্রয় খুঁজছে
নিরন্তর আমাদের পথের সাথী যে রিকশাচালক তোমার শরীরের মাঝে এক মানচিত্র দেখতে পাচ্ছি লবণ জলে এঁকেছ যেন নিপুণ শিল্পকলা!

তবুও বৃষ্টি আসুক,ধুয়ে যাক যত গ্লানি,
যত মিথ্যার বেসাতি।

তুমি আমায় ভালবাসা দেবে,
তুমি আমার সব কষ্ট নিজের কাঁধে তুলে নেবে,
তুমি আমায় উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দেবে,
দেবে আর নেবে!এমন হাজারো প্রতিশ্রুতি আজ আমি ভুলে যাই।
আজ আমার শুধু করুণা হয় তোমার জন্য-তোমাদের জন্য!

তবুও বৃষ্টি চাই,বৃষ্টি আসুক
ধুয়ে সাফ হয়ে যাক আমার প্রিয়ার বুক!
তার বুক আজ যেন পাথর খণ্ড,ক্যাকটাস আর কাঁটা ঝোপ
তার আশ্বাস,তার ভালবাসার কথা ভেবে তার জন্যেও করুণা হয়!

বৃষ্টি চাই,বৃষ্টি আসো
ধুয়ে দাও সমস্ত জরা,সমস্ত কালিমা
আমার প্রিয়ার বুকে জেগে উঠুক কোটি কোটি ঢেউয়ের গর্জন
স্বচ্ছ ঝর্ণাধারা
আজ বৃষ্টি চাই,শুধু বৃষ্টি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন